বসুন্ধরা এলপি গ্যাস ও পদ্মা অয়েল কম্পানির চুক্তি

চুক্তিতে স্বাক্ষর করেন পদ্মা অয়েল কম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুদুর রহমান এবং বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব সেলস প্রকৌশলী জাকারিয়া জালাল।

দেশে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) খাতে ১৯৯৯ সাল থেকে কাজ করে যাচ্ছে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড। এখন পর্যন্ত প্রায় ২০০টি স্টেশনের সঙ্গে চুক্তি হয়েছে। আরো ২০০টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি প্রক্রিয়াধীন রয়েছে। এরই ধারাবাহিকতায় এবার এলপিজির বাজার বাড়াতে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) সাবসিডিয়ারি পদ্মা অয়েল কম্পানি লিমিটেডের (পিওসিএল) সঙ্গে কাজ করবে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড।

এ লক্ষ্যে গতকাল রবিবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত পিওসিএলের অফিসে এক চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী পদ্মা অয়েল কম্পানির নিবন্ধিত ফিলিং স্টেশনগুলোতে এলপিজি পাম্প স্থাপন ও অটো গ্যাস সরবরাহ করবে বসুন্ধরা এলপি গ্যাস।

চুক্তিতে স্বাক্ষর করেন পদ্মা অয়েল কম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুদুর রহমান এবং বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব সেলস প্রকৌশলী জাকারিয়া জালাল। এ সময় উপস্থিত ছিলেন পদ্মা অয়েল কম্পানির মহাব্যবস্থাপক নুমান তাপাদার, মহাব্যবস্থাপক (মার্কেটিং) সোহেল আব্দুল্লাহ ও বিপিসি চেয়ারম্যানের একান্ত সচিব মো. আহম্মদুল্লাহ। বসুন্ধরা এলপি গ্যাসের পক্ষে উপস্থিত ছিলেন আতাউর রহমান (এজিএম, সেলস), কাজী রোকন উদ্দিন (ম্যানেজার, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) ও মো. এনামুল হক (এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, বসুন্ধরা এলপি গ্যাস)।

অটো গ্যাস বা এলপিজি এরই মধ্যেই বিশ্বজুড়ে পরিবেশবান্ধব জ্বালানি হিসেবে অত্যন্ত জনপ্রিয় ও প্রশংসিত। এই চুক্তির মাধ্যমে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড সারা দেশের যানবাহনে ব্যবহারের জন্য পরিবেশবান্ধব জ্বালানি অটো এলপিজি দ্রুত প্রবেশের বিষয়টি নিশ্চিত করতে পারবে।

অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব সেলস জাকারিয়া জালাল বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের বর্তমান এলপিজি আমদানি, সংরক্ষণ, সিলিন্ডার প্রস্তুতকরণ এবং সরবরাহ সক্ষমতা তুলে ধরে বলেন, উল্লেখযোগ্য মার্কেট শেয়ারের অধিকারী পদ্মা অয়েল কম্পানির সঙ্গে এলপিজি ইন্ডাস্ট্রিতে সর্ববৃহৎ প্রতিষ্ঠান বসুন্ধরা এলপি গ্যাসের চুক্তি স্বাক্ষর একটি মাইলফলক হিসেবে থাকবে।

Source:  কালের কণ্ঠ

Please follow and like us:
Tags:
Social media & sharing icons powered by UltimatelySocial